Home ইংল্যান্ড এমনভাবে ভেঙে পড়ল ইংল্যান্ড

এমনভাবে ভেঙে পড়ল ইংল্যান্ড

by Sha id
এমনভাবে ভেঙে পড়ল ইংল্যান্ড

এমনভাবে ভেঙে পড়ল ইংল্যান্ড

এমনভাবে ভেঙে পড়ল ইংল্যান্ডসিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা ৬ বলে দরকার ৭ রান। হাতে ৪ উইকেট। এখান থেকে ম্যাচ না জেতাটা রীতিমতো অন্যায়। বেশির ভাগ দলই এমন পরিস্থিতিতে ম্যাচ বের করে নেবে। কিন্তু ইংল্যান্ড কাল ইস্ট লন্ডনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ এই জায়গা থেকেই হেরেছে।

স্বপ্নের মতো এক ওভার করেছেন প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডি—আর তাতেই বিপর্যস্ত ইংলিশরাদক্ষিণ আফ্রিকা জিতেছে ১ রানে। এই প্রথমবারের মতো ইংল্যান্ড টি-টোয়েন্টিতে ১ রানে হারল। আরেকটু হলেই রান ও উইকেটসংখ্যা সমান থাকত এনগিডির। ৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি।

জয়ের জন্য ১৭৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছিল ইংল্যান্ড। শেষ দিকে ঝড় তোলা জস বাটলারকে ওপেন করতে পাঠিয়ে চমকে দিয়েছিল তারা। ১০ বলে ১৫ রান করা বাটলার হতাশ করেছেন। জেসন রয় (৩৮ বরে ৭০) ও এউইন মরগানের (৩৪ বলে ৫২) ব্যাটে ম্যাচে ভালোভাবেই টিকে ছিল ইংল্যান্ড। মরগানের ইনিংসে ভর করে ম্যাচটা শেষ ওভার পর্যন্ত টেনে নিতে পারে সফরকারীরা। শেষ ওভারে গিয়ে এনগিডি প্রথম বলে ২ রান দিলেও পরের বলে টম কারেনকে তুলে নেন। পরের দুই বল থেকে ২ রান নিতে পারে ইংল্যান্ড। অর্থাৎ শেষ ২ বলে দরকার ছিল ৩ রান।

এনগিডি এখান থেকে শেষ দুই বলে নিয়েছেন ২ উইকেট। স্নায়ুক্ষয়ী এ ম্যাচের চাপ নিয়েই দুর্দান্ত বল করেছেন তিনি। এর আগে ৮ উইকেটে ১৭৭ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। তেম্বা বাভুমার ব্যাট থেকে এসেছে ৪৩ রান

You may also like

Leave a Comment