Home অস্ট্রেলিয়া বানরের খামচি খেয়ে বিশ্বকাপ ফেলে দেশে…

বানরের খামচি খেয়ে বিশ্বকাপ ফেলে দেশে…

by Sha id
বানরের খামচি খেয়ে বিশ্বকাপ ফেলে দেশে...

বানরের খামচি খেয়ে বিশ্বকাপ ফেলে দেশে…

বানরের খামচি খেয়ে বিশ্বকাপ ফেলে দেশে...বানরের খামচি খেয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা ফেলেই দেশে ফিরতে হচ্ছে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ককে

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কাল কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে হেরেছে অস্ট্রেলিয়া। জ্যাক ফ্রেজার-ম্যাকগার্কের এ জন্য খারাপ লাগাই স্বাভাবিক। অস্ট্রেলিয়ার উঠতি ব্যাটসম্যানদের মধ্যে তার মধ্যে ভবিষ্যৎ দেখেন অনেকেই। কিন্তু দলের হার এড়াতে পারেননি ১৭ বছর বয়সী এ ব্যাটসম্যান। জ্যাকের জন্য এর চেয়েও বাজে ব্যাপার, দক্ষিণ আফ্রিকায় দলকে রেখেই তাকে ফিরতে আসতে হচ্ছে দেশে। সেটিও বেশ অদ্ভুত এক কারণ—বানরের খামচি!

ঘটনাটা খুলেই বলা যাক। গত বৃহস্পতিবার ‘বি’ গ্রুপের ম্যাচে ইংল্যান্ডকে শেষ বলে ২ উইকেটে হারায় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। জয়ের পর কিম্বার্লির পাশে একটি প্রাকৃতিক রিজার্ভ সেন্টারে ঘুরতে বের হয়েছিল অস্ট্রেলিয়া দল। সেখানে জ্যাকের মুখে একটি বানর খামচি মেরে দেয়। অস্ট্রেলিয়ার এ ওপেনার তারপর খেলেছেন ভারতের যুবাদের বিপক্ষে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া প্রাথমিক সতর্কতা হিসেবে হুট করেই জ্যাককে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। কারণ বানরের খামচি খাওয়ার সাত দিনের মধ্যে চিকিৎসা করাতে হবে জ্যাককে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) স্পোর্টস মেডিসিন প্রধান অ্যালেক্স কুনটুরিস সংবাদমাধ্যমকে এ নিয়ে বলেছেন, ‘ঘটনাটির (বানরের খামচি) জন্য জ্যাককে চিকিৎসা নিয়ে যেত ভাবতে না হয় সে জন্য আমরা সেরা সিদ্ধান্তই নিয়েছি। তাকে দেশে ফিরতে হবে এবং ঘটনার সাত দিনের মধ্যে চিকিৎসা করাতে হবে। চিকিৎসার পর আশা করি সে দলে ফিরতে পারবে।’

চতুর্থবারের যুবাদের বিশ্বকাপ জয়ের আশা শেষ অস্ট্রেলিয়ার। তবে পরবর্তী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের র্যাঙ্কিং উন্নীত করতে আরও দুটি ম্যাচ খেলতে হবে অস্ট্রেলিয়ার যুবাদের। এ দুটি ম্যাচে জ্যাককে পাচ্ছে না তারা। বানরের খামচি হজমের পর অস্ট্রেলিয়ার হয়ে মাঠে সময়টাও ভালো কাটেনি জ্যাকের। ভারতের বিপক্ষে ইনিংসের প্রথম বলেই হয়েছেন রান আউট, সেটিও কোনো বল না খেলেই!

You may also like

Leave a Comment