Home বাংলাদেশ বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ছাড়ালো

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ছাড়ালো

by crictake

করোনার তাণ্ডবে কাঁপছে গোটা বিশ্ব। এরই মধ্যে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। সেই সাথে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা এরই মধ্যে ৩৫ লাখ ছাড়িয়েছে। ওয়াল্ড ও মিটারের দেওয়া তথ্য মতে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৬৬ হাজার ২৯৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ৪৮ হাজার ২৮৬ জন। এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৫৪ হাজার ৬১ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ১৮৭টি দেশ ও অঞ্চল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮৮ হাজার ১২২। মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৫৯৮ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়েছে ১ লাখ ৭৮ হাজার ২৬৩ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে স্পেনে। সে দেশে ২ লাখ ৪৭ হাজারের বেশি মানুষের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২৫ হাজার ২৬৪ জনের। আবার মৃতের সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরের অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে ২৮ হাজার ৮৮৪ জন প্রাণ হারিয়েছে। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ১০ হাজার ৭১৭ জন।

ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৬৯৩ জন। মৃতের সংখ্যা ২৫ হাজারের কাছাকাছি। যুক্তরাজ্যেও করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ছাড়িয়ে গেছে। আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৫৯৯ জন। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৬৬৪ জন। আর মৃত্যু হয়েছে ৬ হাজার ৮৬৬ জনের।

You may also like

Leave a Comment