Home বাংলাদেশ মাশরাফি ভাইয়ের মতো আমিও চেষ্টা করব

মাশরাফি ভাইয়ের মতো আমিও চেষ্টা করব

by Sha id
মাশরাফি ভাইয়ের মতো আমিও চেষ্টা করব

মাশরাফি ভাইয়ের মতো আমিও চেষ্টা করব

বিপিএলে তাঁর শুরুটা ভালো হয়নি। কিন্তু পরে সেটি এতটাই পুষিয়ে নিয়েছেন যে রংপুর রেঞ্জার্সের হয়ে ১২ ম্যাচে ২০ উইকেট নিয়ে কাল পর্যন্ত মোস্তাফিজুর রহমানই ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি। রংপুরের বিদায়ের পর প্রথম আলোকে দেওয়া সাক্ষাৎকারে জাতীয় দলের বাঁহাতি পেসার নিজেকে দেখলেন নিজের আয়নায়

প্রশ্ন: বিপিএলের শুরুতে আপনার পারফরম্যান্স নিয়ে অনেক কথা হচ্ছিল। টুর্নামেন্টে ২০ উইকেট নিয়ে কি একটা জবাব দেওয়া হলো?

মোস্তাফিজুর রহমান:

মাশরাফি ভাইয়ের মতো আমিও চেষ্টা করবনা, ঠিক তা নয়। কী করলে আরও ভালো করতে পারি, সেটাই চেষ্টা করেছি। কে কী বলল, এসব নিয়ে আমি মাথা ঘামাই না। তাহলে আরও খারাপ হওয়ার আশঙ্কা থাকে।প্রশ্ন: এ টুর্নামেন্টে কাটারের ধারটাও কি ফিরে এল?
মোস্তাফিজ: এমন তো নয় যে প্রতি বলেই উইকেট পাব। সবাই এখন আমার বোলিংটা খুব ভালো জানে। তাই বোলিংয়ে আর কী কী যোগ করা যেতে পারে, আমি সেসব নিয়ে কাজ করছি।প্রশ্ন: কদিন আগে নির্বাচক হাবিবুল বাশারও বলেছেন, আপনি বড় অনুমেয় হয়ে যাচ্ছেন। বোলিংয়ে নতুন কী যোগ করছেন, যেটা ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষায় ফেলতে পারে?প্রশ্ন: অনেকে সমালোচনা নিতে পারেন না। আপনি এটা কীভাবে সামলান?
মোস্তাফিজ: মন খারাপ হয়। কিন্তু খেলাটা তো এমনই। সব সময় ভালো যাবে না। ভালো-খারাপ দুই রকম সময়ের সঙ্গে মানিয়ে নিতে পারলেই ভালো। চিন্তা করি খারাপ সময়কে কীভাবে সুসময়ে রূপান্তর করা যায়।

প্রশ্ন: মাশরাফি ১৯ বছর ধরে জাতীয় দলে খেলছেন। এ রকম লম্বা ক্যারিয়ার গড়ার ব্যাপারে আপনি কতটা আশাবাদী?
মোস্তাফিজ: আমি অনেক দিন খেলতে চাই। শরীর যত দিন সায় দেবে, চেষ্টা করে যাব ইনশা আল্লাহ। মাশরাফি ভাইয়ের মতো আমিও চেষ্টা করব। আমাকে দিয়ে যদি বাংলাদেশ ম্যাচ জিততে পারে, আমি যদি দেশের কাজে আসতে পারি, যত দিন পূর্ণ ফিট থাকব, খেলে যাব।

প্রশ্ন: এই পাঁচ বছরে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ধারাবাহিক হলেও টেস্টে এখনো নিয়মিত হতে পারেননি ঠিক কী কারণে?
মোস্তাফিজ: টেস্টে আমার বলে সুইং কম হয়। আমাকে আরও নিয়মিত বড় দৈর্ঘ্যের ম্যাচ খেলতে হবে।

প্রশ্ন: অনেক সময় বলা হয় বড় দৈর্ঘ্যের ক্রিকেট খেলার জন্য আপনি ফিট নন।
মোস্তাফিজ: আসলে পুরোপুরি ফিট না থাকতে পারলে শতভাগ চেষ্টা করা যায় না। কিছু কিছু সময় নিজ আগ্রহেই বড় দৈর্ঘ্যের ক্রিকেট খেলতে চেয়েছি। সব ক্রিকেটারই চায় সব সংস্করণে ভালো খেলতে। আমিও ব্যতিক্রম নই

প্রশ্ন: পাকিস্তান সফর নিয়ে অনেক কথা হচ্ছে। দল গেলে আপনি যাবেন তো?
মোস্তাফিজ: যদি স্কোয়াডে রাখে, যাব না কেন! তার আগে বাবা-মায়ের সঙ্গে কথা বলতে হবে।

You may also like

Leave a Comment