Home বাংলাদেশ রাসেল জেতালেন রাজশাহীকে, উইন্ডিজ হারল আইরিশদের কাছে

রাসেল জেতালেন রাজশাহীকে, উইন্ডিজ হারল আইরিশদের কাছে

by Sha id
রাসেল জেতালেন রাজশাহীকে, উইন্ডিজ হারল আইরিশদের কাছে

রাসেল জেতালেন রাজশাহীকে, উইন্ডিজ হারল আইরিশদের কাছে

রাসেল জেতালেন রাজশাহীকে, উইন্ডিজ হারল আইরিশদের কাছেসেন্ট জর্জে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কাল আয়ারল্যান্ডের কাছে ৪ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। জাতীয় দল যখন হারছে আন্দ্রে রাসেল তখন বিপিএলে ঝড় তুলে জিতিয়েছেন রাজশাহী রয়্যালসকে

বিপিএলে কাল অবিশ্বাস্য ইনিংস খেলেছেন আন্দ্রে রাসেল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে যখন ব্যাটিংয়ে নেমেছিলেন তখন রাজশাহী রয়্যালস ৮০ রানে হারিয়েছে ৪ উইকেট। ফাইনালে যেতে তখনো ৬.৪ ওভারে ৮৫ রান দরকার। ক্যারিবিয়ান তারকা ম্যাচটা শেষ করেছেন ৪ বল হাতে রেখে, ২২ বলে অপরাজিত ৫৪ রানের ঝোড়ো এক ইনিংস খেলে!

রাসেলের ব্যাটে ভর করে ফাইনালে উঠতে শেষ ৫ ওভারে ৭৬ রান তুলেছে রাজশাহী।

বিপিএলে রান তাড়া করতে নেমে শেষ ৫ ওভারে কোনো দলের এটাই সর্বোচ্চ রান তোলার নজির। এর মধ্যে রাসেলের একার অবদানই ১৬ বলে ৪৬। তবে ম্যাচ জেতানো ইনিংস খেলেও রাসেলের মন খারাপ হওয়াটা অস্বাভাবিক নয়। সেন্ট জর্জে কাল আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে তাঁর ওয়েস্ট ইন্ডিজ যে হেরেছে। যদিও ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে না এ মারকুটে অলরাউন্ডারকে। ক্যারিবীয় দলের হয়ে তিনি সবশেষ খেলেছেন বিশ্বকাপে। টন্টনের সে ম্যাচটি ছিল বাংলাদেশের বিপক্ষে। ঘটনাচক্রে সবশেষ টি-টোয়েন্টিও খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষে, সেই ২০১৮ সালে। ওয়েস্ট ইন্ডিজ দলে তিনি হয়তো নেই। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের হারটা ছুঁয়ে যেতেই পারে তাঁকে।

টি-টোয়েন্টি ক্রিকেটে ‘পাওয়ার হাউস’ নামে খ্যাতি রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। এ সংস্করণে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নও তারা। সে তুলনায় আয়ারল্যান্ড শক্তিতে পিছিয়ে। কিন্তু ক্রিকেট যে গৌরবময় অনিশ্চয়তার খেলা তা কাল আবারও প্রমাণ করেছে ছেড়েছে আইরিশরা। আগে ব্যাট করে ৭ উইকেটে ২০৮ রান তুলেছিল তারা। তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ হেরেছে মাত্র ৪ রানে। ক্যারিবিয়ানদের ইনিংসে শেষ পাঁচ ওভারের সমীকরণ দেখলে রাসেলের আরও খারাপ লাগার কথা। হাতে ৬ উইকেট রেখে ৫৫ রানের দূরত্ব অতিক্রম করতে পারেনি ডোয়াইন ব্রাভো-কাইরন পোলার্ডরা!

২০১৬ সালের পর এ ম্যাচ দিয়ে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন ব্রাভো। কিন্তু শেষ ওভারে ১৩ রানের সমীকরণ মেলাতে না পারায় ফেরাটা স্মরণীয় করে রাখতে পারলেন তিনি। বরং এ ম্যাচে আগে ব্যাট করতে নামা আইরিশদের স্মরণ রাখবে রেকর্ড বইয়ের পাতা। আন্তর্জাতিক টি-টোয়েন্টির পাওয়ার-প্লেতে সর্বোচ্চ রান তোলার রেকর্ডটা যে তারা নতুন করে লিখিয়েছে!আয়ারল্যান্ডের দুই ওপেনার পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েন দলীয় ইনিংসের প্রথম ৬ ওভারে তুলেছেন ৯৩ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টির পাওয়ার প্লে-তে এটি সর্বোচ্চ রান তোলার রেকর্ড। পাওয়ার প্লে-র এ সময় পর্যন্ত ২৫ বলে ৬৭ রান করেন আইরিশ ওপেনার পল স্টার্লিং। আন্তর্জাতিক টি-টোয়েন্টির পাওয়ার প্লে-তে এটি সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডও। ৪৭ বলে ৯৫ রান করে আউট হওয়া স্টার্লিং শেষ পর্যন্ত সেঞ্চুরির দেখা পাননি। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে এভিন লুইস ছাড়া আর কেউ ফিফটি পাননি।

ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে হারলেও টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আয়ারল্যান্ড।

You may also like

Leave a Comment